12

1) ভালবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দুরে যাবে যাবে ততই কাছে টানবে, যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে ।

2) কিছু কষ্টো আছে জমা এইনা মনের ঘরে , কিছুটা জল
চোখটা বেয়ে অঝোর ধারায় ঝড়ে । চোখটা মুছে হঠাত আবার মিথ্যেকরে হাসি , হাসতে হাসতে খুঁজতে থাকি
কেন ভালোবাসি ?

3) মনে পড়ে তোমাকে যখন থাকি নিরবে” “ভাবি শুধু তোমাকে সবসময় অনুভবে” “স্বপ্নে দেখি তোমাকে চোখের প্রতি পলকে” “আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে

4) যাকে ভালবাসো তাকে কখনোও বুঝতে দিওনা, তাকে তুমি খুব বেশি ভালবাসো। যদি সে বুঝতে পারে, তুমি তাকে অনেক বেশি ভালবাসো, তবে সে তোমাকে কষ্ট দিতে শুরু করবে। কারন মানুষ অনেক বেশি কিছু পেলে তার মর্যাদা দিতে জানে না।!!

5) মনটা দিলাম তোমার হাতে যতন করে রেখো,হৃদয় মাঝে ছোট্ট করে আমার ছবি এঁকো.স্বপ্ন গুলো দিলাম তাতে আরও দিলাম আশা মনের মতো সাজিয়ে নিও আমার ভালবাসা

6) যদি কর সুখের আশা করিও না ‘ভালবাসা’| ভালবাসা অতি “কষ্ট, এতে হয় জিবন”নষ্ট,ভালবাসার শেষ “ফল” বুকে বেথ্যা চোখে ‘জল.হায়রে ভালবাসা

7) আমি ছিড়ে ফেলেছি ডায়রীর পাতা,, যেখানে লিখা ছিলো হাজারো স্বপ্নের কথা.. শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা,, যেখানে জমা আছে অনেক ব্যাথা..!

8) প্রত্যেক ভালবাসায় দুইজন সুখী হলেও, তৃতীয় একজন অবশ্যই কষ্ট পাবে ! এটাই হয়তো পৃথীবির নিয়ম..!!

9) তোমারি অপেক্ষায় থাকবো আমি কোন দূর অজানায় নিয়তির এই খেলাতে কেউতো কারো নয় বুজি না আজ ভাবনা গুলো আজ কেন এলোমেলো হয় তবু যেন সবকিছু এগিয়ে যাওয়া আগের মতোই কোন সত্য মিথ্যে নাই সবিতো যেন বাস্তবতায় মনে হয়…

10) কষ্ট দাও তবে এতো বেশি দিয়ো না যা সইবার ক্ষমতা আমার নাই॥ দুঃখ দাও তবে এতো বেশি দিয়ো না যা বইবার ক্ষমতা আমার নাই॥ আমায় এতো বেশি কাঁদাইয়ো না, যে কাঁন্নার জল একদিন তোমায় ভাসিয়ে দিবে॥

11) দুটি চোখের কান্নার মর্ম যদি কেউ বুঝতো। দুঃখের পিছনেও যে সুখ আছে সেটা যদি সবাই জানতো। ভালোবাসার মাঝে টক-ঝাল মিষ্টি এগুলো সবই আছে কিন্তু ভালোবাসার এসব অনেকের জীবনেও মিছে।

12) ফুল গুলি সব ঝরে গেছে, বাগান আজ শুন্য। তোমায় সৃতি মনে হলে লাগে যে বিষন্ন। হঠাৎ করে হারিয়ে গেলে অজনা এক দেশে। কেমন করে চলে গেলে হাওয়ার সাথে মিশে? পাখির গানে ঘুম ভাঙ্গে, তোমার ফোনে না। প্রতিক্ষার প্রহর শেষে দেখা হল না..!!

13) আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম ,, বৃষ্টিতে ভিজে গেলো ….. আকাশে লিখলাম ,, আকাশ মেঘে ঢেকে গেলো ….. কিন্তু যখনই হৃদয়ে লিখলাম ,, ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে….

14) আমার নিভে যাওয়া প্রদীপ তুমি পারবে কি জ্বালাতে —! আমার ভুলে যাওয়া স্বপ্ন পারবে কি দেখাতে —! আমার হৃদয়ের গোপন কথা তুমি পারবে কি শুনতে –! ভেঙ্গে যাওয়া জীবন আমার তুমি পারবে কি গড়তে —!

15) একাকি রাজপথে নিঃসঙ্গ পথচলা পথের অন্তরালে তুমি আর তোমার ছায়া; নিস্তব্ধ দ্রোহের মায়াজালে শূন্যতার প্রতিশ্রুতি তুমি অন্ধকার, চারিদিকে অন্ধকার।

16) চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি,, কারন কি জানেন?? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট…!!

17) কষ্ট মানুষ কে পরিবর্তন করে , কষ্ট মানুষ কে শক্তিশালি করে আর প্রতিটি কষ্টের অভিঙ্গতাই আমার জন্য নতুন শিক্ষা । বাপ্পি

18) আজও কেন কাদাঁয় তোমার দেয়া স্মৃতিগুলো, ভেংগে দেয় মন অবেলায়, একা পরে থাকে তোমার লেখা চিটি গূলো। শূণ্যতায় দিন যে হাড়ায়। সে কী জানে ভাংগা মনে কেউ ত বাসেনা খুব গোপনে, কতো যে ফাগূনে শরত্‍ ও বিকেলে ভিজে শ্রাবনে তুমি তো এলে না ফিরে এমনে । তোমায় ছুয়ে ছুয়ে মেঘের আঁচল টুরে কোথাও নিয়ে যায় ।

19) যদি আমি মরে যাই
আসবে কি দেখতে?
তখন আমি হাসবনা
বলবনা বসতে
তখন রাগ করে আমায় যেওনা ছেড়ে
আসবনা আমি তোমার রাগ ভাঙ্গাতে

 

20)- পথের কাঁটায় পা কেঁটেছে
ফুলের কাঁটায় হাত,,
মনের কাঁটায় মন কেঁটেছে
কাঁদি দিন-রাত,,
চোখের দেখায় ভুল হয়েছে
এখন মনে হয়,,
যারে আমি আপন ভাবি
সেত আমার নয়,,

 

21)- দুঃখে আছি,,,ভাল আছি
চাইনা সেই সুখ,,
যে সুখ দিয়ে যাবে আমায়
কষ্টে ভরা বুক,,

22)- %তুমি কষ্ট দাও বলে আমি নীরবে সয়ে যাই,কারন আমি জানি আমার এই নীরবতার জন্য একদিন তুমি আমায় খুঁজবে,বুঝবে সেদিন আমি তোমার কত আপনজন ছিলাম,”

23)- যেদিন আমি হারিয়ে যাবো,, সেদিন তুমি বুঝবে.. হাজার লোকের ভিড়ে সেদিন,, আমায় তুমি খুজবে.. সেদিন তুমি পাবেনা আর এই আমাকে,, পাবে শুধু ফেলে আসা স্মৃতিগুলোকে,, কষ্ট হয়ত তোমার বুকে আচড় কেটে যাবে.. কদিন গেলেই তুমি আবার নতুন সাথি পাবে..!!

 

23)- পথিবীর সব সুখ তখনি নিজের বলে মনে হয়|যখন ভালবাসার মানুষটি ভালবেসে পাশে থাকে|আর তখনি নিজেকে ভাগ্যবান বলে মনে হয়, যখন ভালবাসার মানুষটি কথা দিয়ে কথা রাখে|বিশ্বাস দিয়ে বিশ্বাস দিয়ে বিশ্বাস রাখে|

24)- সৃষ্টি হবে অন্যরকম গল্প আজ,, আলোর নিচে সাজাবো আমি,, অন্ধকারের সাজ.. দেখে আবার আসেনা যেনো,, তোমার চোখের পানি.. হটাত্ করে দেখবে তুমি,, হারিয়ে গেছি আমি..!!

25)- যে মানুষ হাজার কষ্টের মাঝেও তার প্রিয় মানুষ টিকে মনে রাখে সে সত্যিকার অর্থে ঐ প্রিয় মানুষ টিকে ভালবাসে সে তাকে কখনো ভুলতে পারে না

26)- ভালবাসা সবার জীবনেই আসে কেউ ধরে রাখতে পারে, আবার কেউ হারিয়ে ফেলে, ধরে রাখে চোখের জলে…………………..

 

27)- হারিয়ে যদি যাবি তুই কভু ভালবাসার এই বাঁধন ছিড়ে, আমার শুন্য মনের ঘরে বাসা বেঁধে কেন চলে গেলি আজ বহুদূরে। সন্ধ্যার আকাশের তারা মত জ্বলে আবার নিভে গেলি তুই, কাছে এসে, ভালবেসে কেন হয়ে ছিলে একে একে দুই।

28)- আম কাছে আম ধরে,নারকেল কাছে ডাব| ছেলেদের কাছে মিস কল মারা মেয়েদের স্বভাব| কাজের শক্তি গাছের শিকড়, লতা পাতা,, মাছের জীবন পানি| এই যুগের মেয়েরা চায় পয়সা ওয়ালা স্বামী | টাকা পয়সা সারা জীবন থাকে না| SO মন খুজ|

 

29)- তোকে ছাড়া কষ্টে কাটে দিন, খুজবি আমায়, বুজবি সেদিন। বাজিবে যেদিন আমার মরন বীন।

30)- হৃদয়ে যতন করে রেখেছি ভালবাসায় ধরে রাখব তোমায়, হারিয়ে যাবে না কভু আমায় ছেড়ে দূর অজানা ঐ দিগন্তের কোথায়..।

31)- যে জন সৃষ্টি করেছে তোমায়,, আমিও সৃষ্টি তার.. তবু কেনো তোমার সাথে,, ব্যবধান আমার.. আমারো তো মন আছে,, আছে ভালবাসা.. আমারো তো থাকতে পারে,, তোমায় পাবার আশা..!!

32- আমি অভিমান করি, তুমি আমার কষ্ট বুঝবে বলে, আমি দূরে থাকি তুমি আমায় মিস করবে বলে|.অল্প তে রাগ করি তুমি আমার রাগ ভাঙাবে বলে|তাই বলে ভুলে যাবে এটা কখনো ভাবিনী..আসলে তুমি একটা সার্থপর.আমি তোমাকে ভালবাসছি কিন্তু তুমি আমাকে ভালবাসনি.

33)- মাঝে মাঝে কাঁদাবো,, হয়তবা রাগাবো.. একদিন হটাত্ করেই হারাবো,, চিরতরে ঘুমাবো.. আমি যে তোমার কেউ ছিলাম,, একদিন তোমায় ভাবাবো..!!

34)- যদি কাউকে ধোঁকা দিতে পারো,, তাহলে ভেবোনা সে বোকা ছিলো.. মনে রাখবে সে তোমাকে বিশ্বাস করে ছিলো,, কিন্তু তুমি তার সেই বিশ্বাসের যোগ্য ছিলেনা..!

35)- রং বদলে গেছে আমার মনের ও,, ভয় নেই অনেক দুরে চলে গেছি.. শুনলাম তুমি এখন অন্যের মনের ময়না পাখি.. আর আমি এখনো সেই অজানা বালুচরের চোখের বালি..!!

36)- যারা খুব কাঁদতে পার,, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না.. অথচ যারা মন খুলে কাঁদতে পারে না,, তাদের মনটা হল,, “কষ্টের আকাশ”

37- জীবনে কখনো কারো উপর খুব বেশি নির্ভর হওয়া ঠিক না,, কারন অন্ধকারে নিজের ছায়াও নিজেকে ছেড়ে চলে যায়..!!

38- আমি অভিমান করি,, তুমি আমার কষ্ট বুঝবে বলে.. আমি দুরে খাকি,, তুমি আমাকে মিস করবে বলে,, অল্পতে রাগ করি,, রাগ ভাঙ্গাবে বলে.. তাই বলে ভুলে যাবে এটা কখনো ভাবিনি..!!

 

39- আমি এমন এক জনকে চাই,, যে আমাকে বুঝবে,, একটু চোখের আড়াল হলে,, পাগলের মত খুজবে,, ভালবেসে বারবার আমার কাছে আসবে,, আর দুরে গেলে অঝর নয়নে কাঁদবে..!!

40- জন্মের দায়, প্রতিভার পাপ নিয়ে নিত্য নিয়ত পাথর সরিয়ে হাঁটি। অতল নিষেধে ডুবতে ডুবতে ভাসি, আমার কে আছে একা আমি ছাড়া আর ?

41- তুমি সব সময় আমার পাশে থাকো,, তবু কেন তোমাকে দেখি না? থাকতে হবে আশায় আশায় জানলে ভালোবাশা করতাম না,, সাগরের পাশে বাস করে পিপাসায় মরতাম না..!!

42- কি করে তকে বলব, তুইকে আমার। আয় না সাথে চলব , সব পারাপার।

43- চলেই যদি যাবে, তো এসে ছিলে কেন? ভুলেই যদি যাবে, তো জান বলে ডেকে ছিলে কেন?

44- কেউ করে লাভ কেউ,,,,,,,,,,, করে কেউ করে পাপ,,,,,,,,,, কেউ খাঁয় ছেকা,,,,,,,,, কেউ হয় একা,,,,,,,,, কেউ বলে জান,,,, কেউ করে বিষ পান, LOVE NOT FAN, So সাবধান, এখনকার মেয়েরা বেইমান সার্থপর

45- যদি ভুলে আমায় পড়ে গো মনে,, ভেবে নিও পাশে আছি প্রতিটি খনে,, দুর থেকে কামনা করি,, সুখে থেকো নিয়ে ঐ জীবন সাথি,, অভিশাপ দেবনা হও তুমি সুখি..!!

46- আমাকে দুঃখ দিতে চাও দাও,, কিন্তু এতটা দুঃখ দিওনা,, যাতে তা যন্ত্রনা রুপ নেয়..!!

47- মানুষের জীবনে এত চাওয়া কেনো? চাওয়াটা কেনো সাধ্যের মধ্যে থাকেনা?

48- আমি যেদিন চলে যাব শান্ত মাটির নিচে| পাবে না আর খুঁজে আমায় হাজার লোকের ভিড়ে|কাদবে শুধু একা একা বুঝবে না তো কেউ| সুখ গুলো কেড়ে নিবে দুঃখের সেই ঢেউ|

49- আজ হয়তো তুমি অন্য কারও বুকে মাথা রেখে সুখের স্বপ্ন বুনছো,আর আমি তোমার আর আমার ভেঙ্গে যাওয়া স্বপ্ন গুলো বুকের মাঝে পুশছি|আমি এখনো পারিনি তোমার মত ভুলে যেতে তোমার সাথে কাটানো কিছুটা সময় কিছু মুহূর্ত| পারিনী তুমি নামের সেই অতীতটাকে ভুলতে |জানি না কোন দিন পারবো কি না তোমায় ভুলতে| এখন তোমার কথা ভাবতে গেল

50- জীবনটা বড় কঠিন| জীবনের পথ কখন কোন দিক বেকে যায় কেউ বলতে পারে না|আজ একজন পাশে আছে কাল সে হয়তো নাও থাকতে পারে তাই বলে কি জীবন থেমে থাকবে না তা কখনো হয়না হতে পারে না| যে জীবন থেকে আজ হারিয়ে যাবে,কাল তার স্থান অন্য কেউ পুরন করবে| এভাবেই এগিয়ে চলে জীবন,কেউ পুরন কে ভুলে নতুন কে নিয়ে বাঁচতে শুরু করে|কেউ হা

51- তোমার পৃথিবীটা বিশাল বড়,, আমায় ছাড়াই হাসা যায়,, বাঁচা যায়, আমার কথা মনে না করেই থাকা যায়..!

52- আমি রাতকে ভালবাসিনা,, তবুও আমি প্রতিরাত জেগে খাকি.. তোমার দেয়া কষ্টে ঘুম আসেনা বলে..!!

53- মনটা দিলাম তোমার হাতে যতন করে রেখো,হৃদয় মাঝে ছোট্ট করে আমার ছবি এঁকো.স্বপ্ন গুলো দিলাম তাতে আরও দিলাম আশা মনের মতো সাজিয়ে নিও আমার ভালবাসা

54- আসিতেছে জাহান্নামের আগুন নিয়ে। ঈমান আমল ধ্বংস করতে১৪ফেব্রুয়ারী বিশ্ব বেহাইয়া দিবস| এই দিবস পালন করা কোনো মুসলমানের মানায় না।

55- যদি কর সুখের আশা করিও না ‘ভালবাসা’| ভালবাসা অতি “কষ্ট, এতে হয় জিবন”নষ্ট,ভালবাসার শেষ “ফল” বুকে বেথ্যা চোখে ‘জল.হায়রে ভালবাসা

56- আমি ছিড়ে ফেলেছি ডায়রীর পাতা,, যেখানে লিখা ছিলো হাজারো স্বপ্নের কথা.. শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা,, যেখানে জমা আছে অনেক ব্যাথা..!

57- প্রত্যেক ভালবাসায় দুইজন সুখী হলেও, তৃতীয় একজন অবশ্যই কষ্ট পাবে ! এটাই হয়তো পৃথীবির নিয়ম..!!

58- তোমারি অপেক্ষায় থাকবো আমি কোন দূর অজানায় নিয়তির এই খেলাতে কেউতো কারো নয় বুজি না আজ ভাবনা গুলো আজ কেন এলোমেলো হয় তবু যেন সবকিছু এগিয়ে যাওয়া আগের মতোই কোন সত্য মিথ্যে নাই সবিতো যেন বাস্তবতায় মনে হয়…

59- কষ্ট দাও তবে এতো বেশি দিয়ো না যা সইবার ক্ষমতা আমার নাই॥ দুঃখ দাও তবে এতো বেশি দিয়ো না যা বইবার ক্ষমতা আমার নাই॥ আমায় এতো বেশি কাঁদাইয়ো না, যে কাঁন্নার জল একদিন তোমায় ভাসিয়ে দিবে॥

60- ফুল গুলি সব ঝরে গেছে, বাগান আজ শুন্য। তোমায় সৃতি মনে হলে লাগে যে বিষন্ন। হঠাৎ করে হারিয়ে গেলে অজনা এক দেশে। কেমন করে চলে গেলে হাওয়ার সাথে মিশে? পাখির গানে ঘুম ভাঙ্গে, তোমার ফোনে না। প্রতিক্ষার প্রহর শেষে দেখা হল না..!!

61- আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম ,, বৃষ্টিতে ভিজে গেলো ….. আকাশে লিখলাম ,, আকাশ মেঘে ঢেকে গেলো ….. কিন্তু যখনই হৃদয়ে লিখলাম ,, ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে….

62- আমার নিভে যাওয়া প্রদীপ তুমি পারবে কি জ্বালাতে —! আমার ভুলে যাওয়া স্বপ্ন পারবে কি দেখাতে —! আমার হৃদয়ের গোপন কথা তুমি পারবে কি শুনতে –! ভেঙ্গে যাওয়া জীবন আমার তুমি পারবে কি গড়তে —!

63- একাকি রাজপথে নিঃসঙ্গ পথচলা পথের অন্তরালে তুমি আর তোমার ছায়া; নিস্তব্ধ দ্রোহের মায়াজালে শূন্যতার প্রতিশ্রুতি তুমি অন্ধকার, চারিদিকে অন্ধকার।

64- চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি,, কারন কি জানেন?? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট…!!

65- কাউকে বেশি miss করো না” প্রেমে পড়ে যাবে —! কাউকে কষ্ট দিয়ো না” পরে নিজেই কষ্ট পাবে—-! কাউকে ভালোবেস না” হারিয়ে যাবে —! কাউকে পেয়ে ভুলে যেয়ো না” তা হলে সারাজীবন কষ্ট পাবে —

66- কষ্ট মানুষ কে পরিবর্তন করে , কষ্ট মানুষ কে শক্তিশালি করে আর প্রতিটি কষ্টের অভিঙ্গতাই আমার জন্য নতুন শিক্ষা । বাপ্পি

67- বড় অবেলায় পেলাম তোমায়, কেন
এখনি যাবে হারিয়ে? কি করে বলো রবো একলা?
ফিরে দেখো আছি দাঁড়িয়ে। কেন হঠাৎ তুমি এলে?
কেন নয় তবে পুরোটা জুড়ে? আজ পেয়ে ও
হারানো যায় না মানা, বাঁচার মানে টা রয়ে যায় অজানা।

68- সমুদ্রের ঢেউ বার বার ফিরে আসে কিন্তু
যাকে একবার নেয় তাকে আর ফিরিয়ে দেয় না ।
কিছু কথা কাউকে বলা যায়না, শুধু বুকের
মধ্যে বয়ে বেড়াতে হয়…

69- আকাশ ভরা দুঃখ আমার,, সাগর ভরা ঢেউ.. এত
কষ্ট আমার বুকে,, দেখে নাতো কেউ.. দুঃখ
দিয়ে স্বপ্ন বুনি,, কষ্ট দিয়ে আকি.. স্বপ্ন আমার
ভেঙ্গে যায়,, আমি চেয়ে থাকি..!!

70- পথিবীর সব সুখ তখনি নিজের বলে মনে হয়|যখন
ভালবাসার মানুষটি ভালবেসে পাশে থাকে|আর
তখনি নিজেকে ভাগ্যবান বলে মনে হয়, যখন
ভালবাসার মানুষটি কথা দিয়ে কথা রাখে|
বিশ্বাস দিয়ে বিশ্বাস দিয়ে বিশ্বাস রাখে

71- @হারিয়ে যদি যাবি তুই কভু ভালবাসার এই
বাঁধন ছিড়ে, আমার শুন্য মনের
ঘরে বাসা বেঁধে কেন চলে গেলি আজ বহুদূরে।
সন্ধ্যার আকাশের তারা মত জ্বলে আবার
নিভে গেলি তুই, কাছে এসে, ভালবেসে কেন
হয়ে ছিলে একে একে দুই।

72- @আম কাছে আম ধরে,নারকেল কাছে ডাব|
ছেলেদের কাছে মিস কল মারা মেয়েদের
স্বভাব| কাজের শক্তি গাছের শিকড়, লতা পাতা,,
মাছের জীবন পানি| এই যুগের মেয়েরা চায়
পয়সা ওয়ালা স্বামী | টাকা পয়সা সারা জীবন
থাকে

73- যে মানুষ হাজার কষ্টের মাঝেও তার প্রিয়
মানুষ টিকে মনে রাখে সে সত্যিকার অর্থে ঐ
প্রিয় মানুষ
টিকে ভালবাসে সে তাকে কখনো ভুলতে পারে না

74- সৃষ্টি হবে অন্যরকম গল্প আজ,, আলোর
নিচে সাজাবো আমি,, অন্ধকারের সাজ..
দেখে আবার আসেনা যেনো,, তোমার চোখের
পানি.. হটাত্ করে দেখবে তুমি,,
হারিয়ে গেছি আমি..!!

75- পথিবীর সব সুখ তখনি নিজের বলে মনে হয়|
যখন ভালবাসার
মানুষটি ভালবেসে পাশে থাকে|আর
তখনি নিজেকে ভাগ্যবান বলে মনে হয়, যখন
ভালবাসার মানুষটি কথা দিয়ে কথা রাখে|
বিশ্বাস দিয়ে বিশ্বাস দিয়ে বিশ্বাস রাখে|

76- যেদিন আমি হারিয়ে যাবো,, সেদিন
তুমি বুঝবে.. হাজার লোকের ভিড়ে সেদিন,, আমায়
তুমি খুজবে.. সেদিন তুমি পাবেনা আর এই
আমাকে,, পাবে শুধু ফেলে আসা স্মৃতিগুলোকে,, কষ্ট
হয়ত তোমার বুকে আচড় কেটে যাবে.. কদিন
গেলেই তুমি আবার নতুন সাথি পাবে..!!

77- আমি সেই পাখি যার
বাসা নেই,……………
আমি সেই আকাশ
যার বুকে চাদঁ নেই,…………
আমি সেই সাগর
যার তীরে পানি নেই,……….. আমি সেই মানুষ
যার একটা মন আছে,………..
কিন্তু বুঝার মত
কেউ নেই..

 

78- জীবনের পথে একা একা পথ
চলা অনেক সহজ
কিন্তু,
কারো হাত ধরে অনেক
দূরে গিয়ে সেখান থেকে আবার
একা ফিরে আসা অনেক কঠিন।

79- সুখের আকাশটা আজ
রাতের মতো কালো,
সাজানো স্বপ্নগুলো
হয়ে গেছে এলোমেলো..
নেই কোন আশা
সব গেছে হারিয়ে, কষ্টের ভুবনে আজ
আমি একা দািড়য়ে..

80- আমি আজ
যে ভাবে কেঁদেছি..
জানি একদিন এভাবে তুমি ও
কাঁদবে।
তবে হয়তো বা সে কান্না আমার
জন্য নয়, তুমি কাঁদবে তোমার
হারিয়ে যাওয়া ভালোবাসার
জন্য।

81- “গোলাপ” দিলাম না,
সুখিয়ে যাবে বলে।
“স্বপ্ন” দিলাম না,
ভেঙ্গে যাবে বলে।
“আঘাত” দিলাম না,
কষ্টো পাবে বলে।
শুধু SMS করি তোমাদের miss করি বলে।

82- ভাল নেই মন,
ভাল নেই আমি!
আমি চাই সব সময় ভাল থাকো তুমি!
আজ আমার মন খারাপ,
জানিনা কি যে হলো!
তবুও জানতে চাই তুমি আছো কি ভাল!!!

83- লাল “গোলাপের” পাপড়ি দিয়ে লিখবো তোমার নাম!
হাজার “পাখির” সুর দিয়ে বাঁধবো আমি গান!
তুমি আমার “স্বপ্ন”,
তুমি আমার “প্রাণ”,
চাইলে দিতে পারি আমি “ভালবাসার” প্রতিদান!!!

84- “পা” রাখছো কার ঘরে?
“মন” রাখছো কই?
“বন্ধত্বের” চাঁদে যাবে!
কোথায় পাবে মই?
হাত রাখছো “মোবাইল ফোনে” নাম্বার তুলছো কার?
পড়ছো যার sms নাম জানো কি তার?

85- “নদী” হতে জল লাগে!
“ফুল” হতে পাপড়ী লাগে!
“বৃষ্টি” হতে মেঘ লাগে!
“দুংখ” পেতে আঘাত লাগে!
আর বন্ধু হতে সুন্দর একটা মন লাগে!!!
কুইনিন খেতে তিতা লাগে, কিন্তু জ্বর সারতে কুইনিন লাগে।
প্রেমও তিতা লাগে, কিন্তু অবুঝ মনে প্রেমকে টানে।
ওয়েবসাইট

Leave a comment

sharuk khan bd