5

1) বুকের ভিতর মন আছে মনের ভিতর তুমি বন্ধু হয়ে তোমার হৃদয়ে থাকতে চাই আমি…

2) বন্ধু তুমি আমার হৃদয়ের বাধন, আছো তুমি, থাকবে আমার…. মিশে এ হৃদয়ে সারাটি জীবন। বন্ধু তুমি আমার ভোরের পাখি, হারিয়ে গেলে কভু দূর অজানায় আমায় তুমি খুজে নিবে নাকি? বন্ধু তুমি আমার আশার আলো, দুই নয়নে তুমি ছাড়া আমি…. যেন দেখি সব আধার কালো..।

4) বন্ধু তুমি আপন হয়ে,, বাধলে বুকে ঘর.. কষ্ট পাব আমায় যদি,, করে দাও পর.. সুখের নদী হয়না যেন,, দুঃখের বালু চর.. সব সময় নিও বন্ধু আমার খবর..!!

5) তোমায় আমি ভালবাসি আমার জীবনের চেয়ে ও বেশি, তোমাকে দু:খ দেওয়ার জন্য কি তোমায় বেসেছি ভালো আমি। দুরে কখনো আমি যাব না কভু তোমায় ছেড়ে তোমার পাশেই থেকেই আমি তোমায় ভালবেসে যাব সারাটি জীবন ধরে।

 

6) বন্ধু… কথাটি খুব ছোট্ট হলেও গভীরতা আকাশ সমান বিশাল । জীবনের প্রতিটি পদক্ষেপে আমরা একা নই । চলার পথের বন্ধুর রাস্তা গুলো বন্ধু বিনে চলা প্রায় অসম্ভব। তাই শুধু বন্ধু হলেই পুরন হলেই হবেনা বন্ধুত্বের পুর্ন দাবী, হতে হবে বন্ধুর মতো বন্ধু। কথায় আছে Friends Never Die. বন্ধু কখনো মরেনা।

 

8) তুমি কখনও বন্ধুত্বকে কিনতে পারবে না, তুমি এটা উপার্জন করে নাও। কেউ যদি সাহায্যের জন্য আসে, তখন তুমি সত্যিকার বন্ধু হয়ে যেও।

9) পৃথিবীতে সবচেয়ে মূল্যবান হলো খাঁটি বন্ধুত্ব, যদি বন্ধু ভালো হয়- তাহলে সেখানে, অশ্রুর কোনো ঠাই নেই।।

10) “”ভালবাসা তৈরী হয় ভাললাগা থেকে, “”স্বপ্ন তৈরী হয়, কল্পনা থেকে “”অনুভব তৈরী হয় অনুভূতি থেকে, “”আর বন্ধুত্ব তৈরী হয় মনের গভীর থেকে।

11) ভালো একজন বন্ধু যতোই ভুল করুক , তাকে কখন্ও ভুলে যেও না। কারন, পানি যতোই ময়লা হোক,আগুন নিভাতে সেই পানিই সবচেয়ে বেশি কাজে লাগে।

12) গভীর বন্ধুত্ত্ব তখনই চরম শত্রুতায় রুপ নেয়, যখন একে অপরকে ভুল বুঝে। বাস্তবে এমন কোনো ঘটনা ঘটে না, যার কারনে বন্ধুত্ত্ব নষ্ট হয়ে শত্রুতায় পরিনত হবে। আর যদি এমন কিছু ঘটে, তবে বুঝতে হবে তা বন্ধুত্ত্ব ছিলো না। – পত্যাশি।

13) নদীর পারে আমি একা.., নদী চলে আঁকা বাঁকা… আমি বন্ব্দু বড়ো একা…, এখন ভাবছি তোমার কথা… তোমার সাথে আমার কিগো.., কখনো হবেনা দেখা ?

14) আকাশ দেখেছি,, নদী দেখেছি,, দেখেছি অনেক তারা.. দেখেনি আজ ও ফেসবুকে আমার আসল বন্ধু কারা…!!

15) হয়তো সময় যাবে থেমে, হয়তো সুর্য যাবে ডুবে, হয়তো কেউ রবে না পাশে, ভয় পেয় না তুমি হবেনা একা, হাত বাড়ালেই পাবে তুমি তোমার সজল বন্ধুর দেখা।

16) দিন যদি হারিয়ে যায়, দিগন্তের কাছে। ফুল যদি ঝরে যায়, বেলার শেষে। রাত যদি হারিয়ে যায়, তারার দেশে, জেনে রেখো, আমি বন্ধু থেকে যাবো তোমার পাশে।

17) জীবনে অনেক বন্ধু পাওয়া যায়। কিন্তু…… অনেকেই বন্ধু হয়, স্বার্থ উদ্ধারের চিন্তা নিয়ে। অনেক বন্ধু আছে, যারা শুধুই বন্ধু। না সুসময়ের না অসময়ের। আবার কিছু বন্ধু আছে, যাদের শুধু সুসময়ে খুঁজে পাওয়া যায়। দুঃসময়ে ইঙ্গিত পাওয়ার সাথে সাথেই কেটে পড়ে। তবে এমনও কিছু বন্ধু রয়েছে, যা

18) সত্যিকারের বন্ধু আর ছায়ার মাঝে অনেকটাই মিল আছে। কারণ, সত্যিকারের বন্ধু সুখে -দুখে ছায়ার মতোই পাশে থাকে।

19) বন্ধু বলে ডাকো যারে, সে কি তোমায় ভুলতে পারে, যেমন ছিলাম তোমার পাশে, আজও আছি ভালোবেসে ।

20) যে মানুষ হাজার কষ্টের মাঝেও তার প্রিয় মানুষ টিকে মনে রাখে| সে সত্যিকার অর্থে ঐ প্রিয় মানুষ টিকে ভালবাসে| সে তাকে কখনো ভুলতে পারে না|

21) আকাশ অনেক বড়…… তবুও সে কাঁদে!! আর আমি?? তার তুলনায় কত্ত ছোট.?.. আমি ও কাঁদি!! কিন্তু আকাশের মত কাউকে সিক্ত করতে পারি না, পারিনা র্বষার মত অবিরাম ঝরতে, মেঘের মত কাউকে আগলে রাখতে না পারি তোমার বিরহে পাশে থাকতে!!

22) আমি সেই বৃষ্টি চাই না, যে বৃষ্টিতে বন্যা হয়**আমি সেই আকাশ চাই না*যে আকাশ মেঘলা হয়*আমি এমন বন্ধু চাই না*যে নতুন কাউকে পেয়ে আমাকে ভুলে যায়.

23) একদিন হয়তো চলে যাবো পূথিবীর শেষ সিমানায়, সে দিন ও দেখবে তুমি আছি তোমার কিনারাই, স্রিতি হয়তো বলবে কথা, বলব নাক আমি, পারলে দিয় মনে একটু জায়গা যেথাই থাকব আমি। বন্ধু বল আমায় মনে রাখবে কি তুমি?

24) চোখের আড়াল মানে হারিয়ে যাওয়া নয়, হারিয়ে গেলে খুজে নিতে হয়, খুজে না পেলে হাত বাড়াতে হয়, হাত ধরে বুঝে নিতে হয়। আসল বন্ধু কয়জন এ বা হয়।

25) বন্ধু যদি হও ,মেঘ এর মত, দুরে যেতে দিব না তো, বন্ধু যদি হও ,পাখির মতো , উড়ে যেতে দিবো না তো, কি করে বোঝাবো তোমায় Miss করছি কতো ।

26) নয়ন জলে ভাসিয়ে দুচোখ কাঁদছো কেনো তুমি- এই দেখো তোমার পাশে দাড়িয়ে আছি আমি- তোমার চোখের এক ফোটা জল পড়বে নাকো নিচে- যতো দিন আমি বন্ধু আছি তোমার পাশে ||

27) জীবনে যদি কাওকে সত্যি ই মন দিয়ে বন্ধুত্ব করে তাহলে তাকে হারিয়ে যেতে দিওনা… কারণ…… চোখের জল হয়তো মোছা যায়,কিন্তু হৃদয়ের কান্না কোনো ভাবেই মুছতে পারবেনা।

28) যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।

29) হারিয়ে যাব একদিন আকাশের এককোণে পাবেনা আমায় সেদিন খুঁজবে সব খানে হাসবো সেদিন ভাসবো তোমার চোখের জ্বলে সেদিন বুঝবে বন্ধু কাকে বলে ?……….

30) কে গো তুমি নাম কি গো তোমার, তুমি কী পাগল না পাগলি,পর কী শার্ট না শাড়ি, মুখে কী মেকাপ না দাড়ি, হাতে কি ব্যাসলেট না ঘড়ি, তুমি কি নর না নারী, তুমি কি জিন না পরি, আমি কি তোমার বন্ধু হতে পারি?

 

31) বজরের পর বছর চলে যাবে, চোখের অশ্রু শুকিয়ে যাবে, কিন্তু তোমার আমার বন্ধুত্ব কখনই শেষ হবে না।

32) ভালো বন্ধু হলো সেই, যে আপনাকে আপনার মায়ের মতোই যত্নে আগলে রাখবে, পিতার মতো শাসন করবে, বোনের মতো খুনসুটি, ভাইয়ের মতো জ্বালাবে আর ভালবাসবে আপনার প্রেমের মানুষের থেকেও বেশী।

 

33) সত্যিকারের বন্ধু জীবন থেকে হারিয়ে যেতে পারে, কিন্তু মন থেকে নয়। সত্যিকারের ভালোবাসার মানুষ জীবন থেকে চলে যেতে পারে কিন্তু হৃদয় থেকে নয়।

34) উত্তম বন্ধুর পরিচয়ঃ ১. যখন সাক্ষাৎ হয় তখন সে আল্লাহর কথা স্মরণ করিয়ে দেয়। ২. তার পাশে বসলে ঈমান বৃদ্ধি পায়। ৩. তার সাথে কথা বললে নিজের জ্ঞান বৃদ্ধি পায়। ৪. তার কাজ- কর্ম দেখলে আখিরাতের কথা স্মরণ হয়।

35) বন্ধু তুই কোথায় গেলি” আমাকে না বলে” আমি আজ চেয়ে আছি তোর পথের পানে” জানি তুই আসবি ফিরে” একদিন হঠাৎ করে” সে দিন ও দেখবি বন্ধু আমি যাই নিই তোকে ভুলে”

36) আমি সেই বৃষ্টি চাইনা, যে বৃষ্টিতে বন্যা হয়, আমি সেই আকাশ চাইনা, যে আকাশ মেঘলা হয়, আমি এমন বন্ধু চাইনা যে নতুন কাউকে পেয়ে আমাকে ভুলে যাবে

 

37) আমি মুছে দিবো তোর চোখের জল, বন্ধু ভেভে সব কিছু আমায় খুলে বল। সুখ দুঃখের সাথী হয়ে রব তোর সাথে, এইটুকু বিশ্বাস থাকলে হাত রাখ হাতে।

38) মানুষের জীবনে এমন কিছু সময় আসে যখন নিজেকে অসহায় মনে হয়,, তখন নিঃস্বাথ্র্ ভাবে যে পাশে দাড়ায় সে হল সত্যিকারের _”বন্ধু”_

39) আমি মেঘের মতো চেয়ে থাকি, চাঁদের মতো হাসি, তারার মতো জ্বলে থাকি, বৃস্টির মতো কাঁদি, দূর থেকে বন্ধু আমি শুধু তোমার কথা ভাবি।

40) বন্ধু তোকে কাছে না পাওয়ার যন্ত্রনা যে কি, তোর হলে তুই বুজতিস, তোকে দোষ দিবনা, দোষ আমারি, আমি তোকে আমার ভালোবাসা দিয়ে আগলে রাখতে পারিনি , তাই ছুটে চলিস বহুদূরে….

41) কে তোমার সব চেয়ে ভাল বন্ধু সেটা তখনই বুঝবে, যখন তোমার কাউকে খুব প্রয়োজন হবে !!!raz

42) ঝেড়ে ফেলো অভিমান, ছুঁয়ে দেখ এই প্রাণ। বন্ধ দুচোখের নিভু নিভু কালোয়, যে আলোয় ভেসে আসো তুমি। মনে হয়, মিশে যাই, তোমার আরো কাছে…

 

43) জেগেছে পাখি গাইবে গান, নতুন দিনের আহবান, জেগেছে সুর্য দিবে আলো, দিনটা তোমার কাটুক ভাল, জেগেছে মাঝি তুলবে পাল, সবাইকে জানাই শুভ সকাল.

44) ব্ন্ধু মানে জোসনা ভেজা গলপো বলা রাত.. বন্ধু মানে ভালোবাসার শিক্ত দুটি হাত.. বন্ধু মানে মনের যত গোপন কথা বলা.. বন্ধু মানে তোমার সাথে সারা জীবন চলা…

45) আমি ১টা দিন চাই আলয় আলয় ভরা। আমি ১টা রাত চাই, অন্ধকার ছারা। আমি ১টা ফুল চাই, সুন্দর সুবাস ভরা। আর ১টা ভাল বন্ধু চাই সবার চেয়ে সেরা…

46) সবাই আমার বুন্ধু নয়। আবার, আমার বুন্ধু সবার মত নয়। সে আমার কথা মনে রাখে শত কাজের ভিরে। ফ্রী হলে ডাকি ও আমায়, আছি আমি তুমার দুয়ারে

 

47) সেই প্রকৃত বন্ধু যে বন্ধুর চোখের প্রথম ফোটা পানি দেখে দ্বিতীয় ফোটা পরার আগে ধরে ফেলে আর ৩য় ফোটা পরার আগে তা হাঁসিতে পরিনত করে.

 

48) কষ্ট মানুষ কে পরিবর্তন করে , কষ্ট মানুষ কে শক্তিশালি করে আর প্রতিটি কষ্টের অভিঙ্গতাই আমার জন্য নতুন শিক্ষা । Raz

 

Leave a comment

sharuk khan bd